,


গুম-খুন শুধু বাংলাদেশে নয়, উন্নত দেশেও হচ্ছে

গুম-খুন শুধু বাংলাদেশে নয়, উন্নত দেশেও হচ্ছে

গুম-খুন শুধু বাংলাদেশে নয়, বিশ্বের উন্নত দেশেও এ ঘটনা ঘটছে। তবে দেশে যখনই এ ধরনের ঘটনা ঘটছে, সরকার তখনই এ বিষয়ে ব্যবস্থা নিচ্ছে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রাতে দশম জাতীয় সংসদের ১৮তম অধিবেশনের সমাপনী বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

গুম-খুন নিয়ে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের উত্থাপিত প্রশ্নের জবাবে তিনি বলেন, গুম-খুন নানাভাবেই হচ্ছে, আবার যারা নিখোঁজ হচ্ছে তাদের অনেকে আবার ফেরতও আসছে। এটা কী শুধু বাংলাদেশে হচ্ছে? যুক্তরাজ্যে ২ লাখ ৪৫ হাজার বৃটিশ নাগরিক গুম হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের অবস্থা আরও ভয়াবহ।

‘তবে আমরা যখনই এ ধরনের অভিযোগ পাচ্ছি, তখনই তা খতিয়ে দেখছি। দেশে একজন স্বনামধন্য আঁতেল (ফরহাদ মাজহার) আছেন তিনি নাকি গুম হয়ে গেলেন। কিন্তু বাস্তবে দেখা গেলো তিনি খুলনায় নিউ মার্কেটে ঘুরে বেড়াচ্ছেন। এ ধরনের ঘটনা তো অহরহই ঘটছে।’

বক্তব্যে নাম উল্লেখ না করলেও বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদের দিকে ইঙ্গিত করে তার মন্তব্যের কঠোর সমালোচনা করেছেন শেখ হাসিনা।

তিনি বলেন, দেশে আরেকটি দল আছে (বিএনপি), তারা নির্বাচনে আসেনি। এখন রাস্তায় রাস্তায় চিৎকার করে বেড়াচ্ছে। বলছে তারা নাকি সরকারকে টেনেই নামাবেন! আর এটা এমন একজন লোক বললেন, তার (মওদুদ) চরিত্র কী? তা দেশের মানুষ জানে।

প্রধানমন্ত্রী বলেন, মানুষ বুঝতে পেরেছে আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় এবং হবে। মানুষ সুন্দরভাবে বাঁচতে চায়, শান্তি চায়, উন্নতি চায়। আর তা যে শুধু আওয়ামী লীগই করতে পারে তাও প্রমাণ করেছি। জাতির জনকের স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলবো, তার আকাঙ্ক্ষা আমরা পূরণ করবো।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published.