,


প্রথম দিনে ফিটনেসবিহীন ৬৬ গাড়ির বিরুদ্ধে মামলা

লক্করঝক্কড় ও লাইসেন্সবিহীন গণপরিবহনের বিরুদ্ধে প্রথম দিনের অভিযানে ৬৬টি গাড়ির বিরুদ্ধে মামলা করেছে মোবাইল কোর্ট। পাশাপাশি এক লাখ ২৭ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) যৌথ এ অভিযানে রাজধানীর তিনটি স্থানে ১৪টি গাড়ির কাগজ জব্দ এবং দুটি গাড়ি ডাম্পিংও করা হয়।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী লক্করঝক্কড় ও লাইসেন্সবিহীন গণপরিবহনের বিরুদ্ধে এ অভিযানে মতিঝিলের সিটি সেন্টারের সামনে ডিএসসিসির নির্বাহী মেজিস্ট্রেট ইলিয়াস মিয়ার নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। সেখানে অভিযানে ২০টি মামলা ও ২৪ হাজার টাকা জরিমানা করেন তিনি।

বিআরটিএর নির্বাহী মেজিস্ট্রেট মুনিবুর রহমান গোলাপশাহ মাজারের সামনে এবং মাজহারুল ইসলাম খিলগাঁও খিদমাহ হাসপাতালের সামনে অভিযানের নেতৃত্ব দেন।

তবে ডিএসসিসি এলাকার পাঁচটি স্পটে এ অভিযান চলার কথা থাকলেও মেজিস্ট্রেট ও পুলিশ সংকটের কারণে তা হয়নি। প্রথম দিনে তিনটি স্থানে এ অভিযান চালানো হয়।

এ বিষয়ে ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা কামরুল ইসলাম চৌধুরী বলেন, সোমবার থেকে

জেলা প্রশাসনও আমাদের সঙ্গে অভিযান চালাবে। পুলিশ ও মেজিট্রেট সংকটের কারণে তিনটি স্থানে অভিযান চালাতে হয়েছে।

প্রসঙ্গত, গত ১২ অক্টোবর রাজধানীর সেবা সংস্থাগুলোর মধ্যে একটি সমন্বয় সভায় সিদ্ধান্ত হয়, ডিএসসিসি এলাকায় ১৯ নভেম্বর থেকে পাঁচটি মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published.